Menu

সোনাতলা-গাবতলি সড়ক বন্যায় দেবে গেছেঃ যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলা-গাবতলি সড়ক দেবে গেছে। যে কোন সময় সড়কটি ভেঙ্গে দিয়ে জেলা সদরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে। এ দিকে ইদুরের গর্ত দিয়ে পানি প্রবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনও পদক্ষেপ নেয়নি।
জনগুরুত্বপূর্ণ সোনাতলা-গাবতলি সড়কের সোনাকানিয়া বাজারের নিকটে ইদুরের গর্ত দিয়ে পানি প্রবাহিত হওয়ায় ওই সড়কটি গতকাল সোমবার সকালে হঠাৎ করে দেবে যায়। এমনকি দিনভর ওই স্থানে ইদুরের গর্ত দিয়ে পানি প্রবাহিত হওয়ায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ওই স্থানে জরুরী ভিত্তিতে মেরামত না করা হলে সোনাতলা, সারিয়াকান্দি, গাবতলি, সাঘাটা ও গোবিন্দগঞ্জ উপজেলায় যাতায়াতকারী ২২টি ইউনিয়নের প্রায় ৩ লাখ মানুষের দূর্ভোগ চরমে পৌছাবে। এছাড়াও ওই সড়কটি ভেঙ্গে গেলে বিস্তৃর্ণ এলাকা প্লাবিত হবে। ক্ষতি হবে অর্থকরী ফসল পাট ও আউশ ধানের।
জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পথচারী বাস, সিএনজি, মোটর সাইকেল, অটো রিকশা, ভ্যান যোগে বিভিন্ন স্থানে যাতায়াত করে। এছাড়াও স্কুল কলেজের ছাত্রছাত্রী ও ব্যবসায়ীরা তাদের পণ্য দেশের বিভিন্ন স্থানে ওই সড়ক দিয়ে যাতায়াত করে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তিনি শুনেছেন। এ বিষয়ে এলজিইডি বগুড়া অফিসে মিটিং চলছে। পরবর্তীতে সিদ্ধান্ত হলে জানানো হবে।
এ দিকে সড়কটি দ্রুত সংস্কার ও মেরামত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নান।

No comments

Leave a Reply

10 − eight =

সর্বশেষ সংবাদ