Menu

সোনাতলা থানা পুলিশের কল্যানে মানসিক প্রতিবন্ধী হোসনেয়ারাকে ফিরে পেল পরিবার

স্টাফ রিপোটারঃ রংপুর সদর উপজেলার নিউ জুম্মাপাড়া এলাকার মানসিক বুদ্ধি প্রতিবন্ধী মোছাঃ হুসনেয়ারা বেগম (৪২) গত মঙ্গলবার কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়। এরপর প্রায় দেড় শত কিলোমিটার পথ পাড়ি দিয়ে পথ ভুলে চলে আসেন সোনাতলায়। বুধবার রাত ৮টার দিকে সোনাতলা রেল স্টেশনের আশেপাশে ঘোরাফেরা করার সময় স্থানীয় লোকজন সোনাতলা থানার মানবিক ওসি রেজাউল করিম রেজাকে বিষয়টি জানান।
বিষয়টি জানার পর ওসি রেজাউল করিম রেজা তাৎক্ষণিক ফোর্স পাঠিয়ে মানসিক প্রতিবন্ধী হোসনেয়ারাকে থানায় আনেন। পরে মানসিক প্রতিবন্ধী ওই মেয়েকে থানার নারী ও শিশু হেল্প ডেক্স কর্মকর্তার রুমে রাখা হয়।
ওই নারী তার ঠিকানা বলতে পাচ্ছিলোনা। ভুল ঠিকানাও দিয়েছে কয়েকবার। সেগুলো ঠিকানায় যোগাযোগ করেও কাজ হয়নি। তবে নিরাশ হননি মানবিক পুলিশ কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা। পরে কিছুটা ঠিকানা বলতে সক্ষম হয় ওই নারী। ওসি রেজাউল করিম রেজা এরপর যোগাযোগ করেন ওই ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের সাথে। তাদের মাধ্যমে ওই মানসিক প্রতিবন্ধী নারীর আসল ঠিকানা উদঘাটন হয়।
এরপর ওই নারীর পরিবারকে বিষয়টি জানালে আজ বৃহস্পতিবার ওই নারীর স্বামী মোঃ শাহজাহান আলী থানায় আসেন এবং ওই নারীকে বাড়িতে নিয়ে যান।
মানসিক প্রতিবন্ধী ওই নারীর স্বামী শাহজাহান আলী বলেন, মানসিক ভারসাম্যহীন আমার স্ত্রীকে আমার কাছে ফিরিয়ে দিয়ে ওসি সাহেব যে মহানুভবতার পরিচয় দিয়েছে তা আমার আজীবন মনে থাকবে। তিনি বলেন, সব পুলিশ কর্মকর্তাদের ওসি রেজাউল করিম রেজা স্যারের মতো মানবিক হওয়া উচিত।
সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজা বলেন, হারানো মেয়েকে উদ্ধার করে তার পরিবারের হাতে তুলে দেওয়া পুলিশের দায়িত্ব। আর দায়িত্ববোধ থেকেই মেয়েটিকে তার পরিবারের হাতে ফিরিয়ে দেওয়া।

No comments

Leave a Reply

11 + fourteen =

সর্বশেষ সংবাদ