Menu

সোনাতলা পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের ধর্মঘটঃ ২৩ দিন যাবত কাঙ্খিত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে পৌরবাসী

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘ ২৩ দিন যাবত ঢাকায় অবস্থান কর্মসূচি পালন করায় তালা খুলছে না ওই পৌরসভার। ফলে পৌরসভার ২৭ হাজার নাগরিক কাঙ্খিত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এদিকে পৌর এলাকার ড্রেন ও ময়লা পরিস্কার না করায় ডেঙ্গু আতংকে রয়েছে পৌরবাসী।
সারাদেশের ৩২৮টি পৌরসভার ন্যায় বগুড়ার সোনাতলা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা গত ১৪ জুলাই ১৯ তারিখ থেকে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করায় ওই পৌরসভার প্রায় ২৭ হাজার নাগরিক কাঙ্খিত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এদিকে ওই পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অবস্থান কর্মসূচিতে থাকায় পৌরসভার তালা খুলছে না। পৌরবাসীরা পৌরসভায় জন্ম সনদ, নাগরিক সনদ ও পৌরকর প্রদান করতে এসে ফিরে যেতে হচ্ছে।
এ দিকে পরিস্কার পরিচ্ছন্নতা ও লাইটিং ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। আদায় হচ্ছে না পৌরকর।
১২.৩৭ বর্গ কিলোমিটারের ওই পৌরসভার রাস্তাঘাট বন্যায় ভেঙ্গে যাওয়ায় পৌরবাসী যোগাযোগের ক্ষেত্রে ভোগান্তির স্বীকার হচ্ছে।
এ বিষয়ে পৌর সার্ভিস এসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলাম পান্নু ও সাধারণ সম্পাদক রুহুল আমিন রাজু জানান, গতকাল থেকে আমাদের কর্মসূচি এক মাসের জন্য স্থগিত হয়েছে।
এ বিষয়ে সোনাতলা পৌরসভার মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু জানান, সারাদেশে ডেঙ্গুর প্রভাব লক্ষ্য করায় চুক্তিভিত্তিক লোক নিয়োগ করে মশা নিধনে পৌরসভা এলাকায় স্প্রে করা হচ্ছে। এছাড়াও ময়লা আবর্জনা ও ড্রেন পরিস্কার করতে চুক্তিভিত্তিক লোক নিয়োগ করা হয়েছে।

No comments

Leave a Reply

1 × 4 =

সর্বশেষ সংবাদ