Menu

সোনাতলা পৌরসভায় ৩০ কোটি টাকার ৪৬টি প্রকল্প বাস্তবায়নঃ গোটা এলাকা সিসি ক্যামেরার আওতায় আসবে

সোনাতলা সংবাদ ডটকম (বদিউদ-জ্জামান মুকুল, সোনাতলা): বগুড়ার সোনাতলা পৌরসভার প্রথম নির্বাচিত পৌর মেয়র তার ৫ বছরের কার্যকালের সোয়া ৩ বছরে ৩০ কোটি টাকার ৪৬টি উন্নয়ন প্রকল্প ইতিমধ্যেই বাস্তবায়ন করেছে।

এতে করে ওই পৌরসভার ভৌত অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়েছে। সেই সাথে রাস্তাঘাট, ব্রীজ কালভাট, রোড লাইটিং করে গোটা পৌর এলাকা মডেল পৌরসভায় রুপান্তর করা হয়েছে।

২০১৬ সালের আগস্ট মাসে বগুড়ার সোনাতলা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে ওই পৌরসভার প্রায় ২৬ হাজার ভোটারের প্রত্যেক্ষ ভোটে নির্বাচিত হন আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু। তিনি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রচেষ্টায় এ পর্যন্ত সোয়া ৩ বছরে ৪৬টি উন্নয়ন প্রকল্প ইতিমধ্যেই বাস্তবায়ন করেছেন। এতে করে সরকারের ব্যয় হয়েছে প্রায় ৩০ কোটি টাকা।

উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে রাস্তা নির্মাণ, ব্রীজ কালভাট সংস্কার ও নির্মাণ, রাস্তায় লাইটিং, ড্রেন নির্মাণ, মসজিদ মাদ্রাসা সংস্কার ও উন্নয়ন, কবরস্থান উন্নয়ন ও সংষ্কার সোনাতলার ঘোড়াপীড় পানির ফুয়ারা নির্মাণ, সোনাতলার গড়ফতেপুরে কবরস্থানে বাউন্ডারী ওয়াল নির্মাণ,

সোনাতলার কানুপুর মাঝিপাড়ায় হিন্দুসম্প্রদায়ের শ্মশান ঘর নির্মাণ, কাবিলপুর আমলীতলা মাদ্রাসার অজু খানা ও পানির ট্যাংক নির্মাণ, গড়ফতেপুর এতিমখানায় অযু খানা ও টয়লেট নির্মাণ, পৌর এলাকার গুরুত্বপূর্ণ ৩০টি পয়েন্টে প্লাস্টিকের ডাস্টবিন স্থাপন, খানপারায় রাস্তার ওয়ালগাইড নির্মাণ, বিভিন্ন স্থানে স্যানেটারী ল্যাট্রিন ও টিউবওয়েল স্থাপন, সোনাতলা পৌরসভার অফিস মেরামত, বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত ও সংষ্কার, ১৪টি স্থানে ইউ ড্রেন নির্মাণ সহ সোয়া ৩ বছরে ৪৬টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে।

এ বিষয়ে সোনাতলা পৌরসভার মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম নান্নু জানান, যে আশা আকাঙ্খা নিয়ে সোনাতলা পৌরবাসী আমাকে নির্বাচিত করেছেন জনগণের সেই আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে চাই। বর্তমান সরকার উন্নয়ন উৎপাদনের সরকার। এই সরকারের আমলেই সোনাতলা পৌরসভার অসমাপ্ত কাজ সমাপ্ত করে সোনাতলা পৌরসভাকে মডেল পৌরসভায় গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এছাড়াও তিনি আরও জানান, সোনাতলা পৌরসভায় একটি শিশু পার্ক নির্মাণ সহ গোটা পৌর এলাকা সিসি ক্যামেরার আওতায় আনতে চান। ইতিমধ্যেই তিনি সোনাতলা পৌর এলাকা শতভাগ বিদ্যুতের আওতায় এনেছেন। গোটা পৌর এলাকা ভিক্ষুক মুক্ত করতে সক্ষম হয়েছেন। জুয়া ও মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন।

No comments

Leave a Reply

one × 2 =

সর্বশেষ সংবাদ