Menu

সোনাতলা পৌরসভা কর্তৃক টোল আদায় বন্ধ ঘোষনাঃ প্রচারে দিনভর মাইকিং

ফয়সাল আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা পৌরসভা কর্তৃক টোল আদায়ে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে পৌর মেয়র বাস ও সিএনজি ব্যাতিত সকল ধরনের যানবাহন তথা ব্যটারী চালিত অটোভ্যান, ইজি বাইক, নসিমন, ভটভটি চালককে সচেতন করার লক্ষে গত ২৮’শে এপ্রিল হতে মাইকিং প্রচারনা অব্যাহত রেখেছে।

এবিষয়ে পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নুর সাথে কথা বললে তিনি জানান, এ উপজেলার খেটে খাওয়া নিরীহ অসহায় পরিবারের কথা চিন্তা করে তাদের পারিবারিক সচ্ছতা ফিরিয়ে আনার লক্ষে সকল প্রকার ব্যাটারী চালিত অটোভ্যান, ইজিবাইক, নসিমন সহ ছোট ছোট যানবাহ হতে টোল আদায় না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতিমধ্যে মাইকিং এর মাধ্যমে বিষয়টি সকলকে অবগত করার লক্ষে পৌর এলাকা সহ উপজেলার প্রধান প্রধান স্থানে প্রচার প্রচারনা চালু রয়েছে।

মাইকিং-এ বলা হয়েছে বাস ও সিএনজি ব্যাতিত সকল ধরনের যানবাহন তথা ব্যটারী চালিত অটোভ্যান, ইজি বাইক, নসিমন, ভটভটি হতে পৌরসভা কর্তৃক কোন ধরনের টোল আদায় করা হবেনা। যদি কেউ একাজ করে তাহলে উপযুক্ত প্রমান পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি জানান, ২০১৬ ইং সালে সোনাতলা পৌর মেয়র হিসেবে দ্বায়িত্ব গ্রহন করার পর থেকে বর্তমান সময় পর্যন্ত পৌর এলাকার সকল মানুষের পাশে দারিয়ে তাদের সুখ-দুঃখের সাথি হয়ে সাধ্যমতো বিভিন্ন সহযোগিতা করে চলেছেন তিনি। সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগত ভাবেও তিনি বহু অসহায় পরিবারের সেবা দিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, ইতিপুর্বে ইজিবাইকের লাইসেন্স এর জন্য নির্ধারিত ফি ছিলো ১৫০০ টাকা ও অটোভানের জন্য ছিলো ৭৫০ টাকা। এতেকরে এতো টাকা দিয়ে লাইনসেন্স করতে ঐ সকল পরিবহন চালকদের জন্য অনেক কষ্ট হতো। সেইদিক লক্ষ করে বর্তমানে এ থেকে ৪৫ ভাগ কমিয়ে এনে ইজিবাইকের ক্ষেত্রে ৪০০ টাকা ও অটোভ্যানের ক্ষেত্রে করা হয়েছে ৩৫০ টাকা। এতেকরে চালকদের জন্য আর্থিকভাবে অনেক সুবিধা হয়েছে।

তিনি আরো জানান, সারাদেশে মহামারি করোনা ভাইরাসের কারনে দিন মজুর খেটে খাওয়া মানুষের আয় রোজগার কমিয়ে এসেছে। এতে বহু পরিবার অসহায় হয়ে পরেছে। চাহিদা মতো কোনো কিছুই করতে পারছেনা। সকল দিক লক্ষ করে তিনি পৌরসভার সকল কাউন্সিলরদের সাথে নিয়ে তাদের সহযোগিতায় এরাকার সুবিধাভোগিদের পর্যায়ক্রমে বিভিন্নভাবে সেবা প্রদানের আশা ব্যক্ত করেন। সেইসাথে আল্লাহ তায়ালা যেনো এ মহামারি করোনা ভাইরাস থেকে সারাদেশ সহ এ উপজেলার সকল মানুষকে রক্ষা করেন এই প্রত্যাশা করেন তিনি।

No comments

Leave a Reply

fourteen + four =

সর্বশেষ সংবাদ